৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের সেকেন্ড ডোজ : স্বাস্থ্যের ডিজি

০৫ এপ্রিল, ২০২১

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা: আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, করোনার টিকাদান কার্যক্রম চলমান থাকবে। তবে প্রথম ডোজ অত জোরেসোরে আর দেয়া হবে না। আগামী ৮ তারিখ থেকে টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হবে। নতুন ভ্যাকসিনের বিষয়ে গত রোববার বেক্সিমকো ফার্মা জানিয়েছে, তারা সময়মত তাদের টিকা আমাদের নিকট সরবারহ করতে পারবে। লকডাউনের ব্যাপারে তিনি বলেন, পরিস্থিতির বলবে লকডাউন আরো বাড়ানো হবে কি না।

সোমবার সকাল ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালের করোনা ইউনিট পরিদর্শন শেষে সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মানুষের জীবন রক্ষার জন্যই সারাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ লকডাউন কার্যকর করতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সারাদেশের জেলা প্রশাসন জেলা পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে চিঠি দেয়া হয়েছে। তাছাড়া লকডাউন পুরোপুরি কার্যকর করতে প্রশাসনের পাশাপাশি বাংলাদেশের সাধারণ জনগণকে সচেতন হতে হবে। এ সচেতনতা সৃষ্টির জন্য তথ্যমন্ত্রনালয়ের সহযোগিতায় মাঠ পর্যায়ের প্রশাসন ও স্বাস্থ্যমন্ত্রনালয় সারাদেশে প্রচার-প্রচারণা চালাচ্ছে।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসন বিভাগের পরিচালক ডা: হাসান ইমাম, হাসপাতাল ও ক্লিনিক বিভাগের পরিচালক ডা: ফরিদ মিঞা, হাসপাতাল সার্ভিস বিভাগের পরিচালক ডা: খুরশীদ আলম, মানিকগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: আনোয়ারুল আমিন আখন্দ, মানিকগঞ্জ ২৫০ শয্যা জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: আরশাদ উল্লাহসহ অনেকেই উপস্থিত ছিলেন।