ভারতে অক্সিজেনের ট্যাঙ্ক লিক হয়ে অন্তত ২২ করোনা রোগীর মৃত্যু

২১ এপ্রিল, ২০২১

করোনা পরিস্থিতিতে হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাবে রোগীদের চিকিৎসা অনেক ক্ষেত্রেই ব্যাহত হচ্ছে। এই অবস্থায় বুধবার মর্মান্তিক ঘটনা ঘটল ভারতের মহারাষ্ট্রের একটি হাসপাতালে। হঠাৎ অক্সিজেনের ট্যাঙ্কার লিক করায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয়েছে অন্তত ২২ জন করোনা রোগীর।

সংবাদসংস্থা এএনআই জানায়, অক্সিজেনের একটি ট্যাঙ্ক লিক করে ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে নাসিকের এক হাসপাতালে। একজন চিকিৎসক হাসপাতালে একটি ট্যাঙ্কারে গ্যাস ভরার সময় লিক করে যায়। এর ফলে ঘটে যায় ভয়ঙ্কর দুর্ঘটনা। হাসপাতাল ও প্রশাসনিক কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। ইতিমধ্যেই ওই হাসপাতাল থেকে ২২ জন করোনা রোগীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বাড়তে পারে মৃতের সংখ্যা।

মহারাষ্ট্রের মন্ত্রী ড. রাজেন্দ্র সিংগানে জানিয়েছেন, ‘এটি একটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। প্রাথমিক তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনাটি কীভাবে ঘটল তার আমরা পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছি। ঘটনার তদন্ত হবে। যে বা যারা এই ঘটনার জন্য দায়ী তাদের কাউকে ছাড়া হবে না।’

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অত্যন্ত আবশ্যকীয় হলো অক্সিজেন। এ ঘটনায় হাসপাতালে অক্সিজেনের সরবরাহ বন্ধ হয়ে যায় রোগীদের। অক্সিজেনের অভাবে মৃত্যু হয় তাদের।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস