নেত্রকোনায় ৩ হাজার শলাকা নকল আকিজ বিড়ি পুড়িয়ে দিল বণিক সমিতি

০৬ মে, ২০২১

নেত্রকোনার মোহনগঞ্জের একটি বাজার থেকে ৩ হাজার শলাকা নকল আকিজ বিড়ি সন্ধান পাওয়া যায়। বৃহস্পতিবার (০৬ মে) উপজেলার মনাষ বাজার থেকে এ নকল বিড়ি আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

জানা যায়, মনাষ বাজারে নকল আকিজ বিড়ি সরবরাহ করে আসিছিল একটি চক্র। তথ্যসূত্র অনুযায়ী ঐ বাজারে ব্যবসায়ী আলিমের দোকানে ৩০০০ শলাকা নকল আকিজ বিড়ির সন্ধান মিলে। 

পরে মনাষ বাজারে বণিক সমিতির ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তির মাধ্যমে ব্যবসায়ীকে এক প্রকার চাপ প্রয়োগ করে জানা যায় আসল তথ্য। ঐ বাজারে চোট্ট মিয়া নামের এক লোক যিনি সরবরাহ করেন তাকে ডাকা হয় এবং তার মাধ্যমে মূল হোতা জনাব নয়ন মিয়ার সন্ধান মিলে। নয়ন মিয়া আটপাড়া,  বারহাট্টা,  মোহনগঞ্জ এবং ধর্মপাশার বিভিন্ন বাজার গুলোতে এই নকল আকিজ বিড়ি সরবরাহ ও মজুদের সাথে জড়িত। 

জানা যায় সে ময়মনসিংহের গোরীপুর হতে এসব নকল পন্য সংগ্রহ করে। এরপর বণিক সমিতি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এর সিদ্ধান্ত মোতাবেক তাকে এবারের জন্য ক্ষমা করে দেওয়া হয় এবং তার বড় ভাই আলতু মিয়াকে ডেকে এনে বাজার হতে যেখানে যেখানে সে বিড়ি সরবরাহ করেছে সেখান থেকে বাড়িগুলো উদ্ধার করে জনসম্মুখে বাজারের মধ্যে আগুনে পোড়ানো হয়।