পাবনা শ্যামল দই ভান্ডারে বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহারে ৫০ হাজার টাকা জরিমানা

১০ মে, ২০২১

পাবনা প্রতিনিধি: পাবনা শ্যামল দই ভান্ডার প্রতারণার আশ্রয় নিয়ে বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহারের মাধ্যমে ক্রেতাদের সাথে প্রতারণা করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

রোববার (০৯ মে) পাবনা জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্যোগে শ্যামল দই ভান্ডারে এই অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও মোহাম্মদ এন্ড কোং তে অভিযান পরিচালনা করেন আদালত ২০ (বিশ) হাজার টাকা জরিমানা করে। 

বিএসটিআই এর পাবনার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা  আমিনুল ইসলাম জানান, পাবনা জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে বিস্কুট, ব্রেড, লাচ্ছা সেমাই পণ্যের গায়ে মানচিহ্ন ব্যবহার করায় বিসিক শিল্প এলাকার শ্যামল দই ভান্ডার এর বিএসটিআই আইন ২০১৮ এর ২৭ ধারা অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
একইসাথে জেলার মাছিমপুর এলাকার পাবনা মোহাম্মদ এন্ড কোং প্রতিষ্ঠানটি মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ না করে সেমাই মোড়কজাত করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেসার্স এভারনাইস ফিলিং স্টেশন, মাছিমপুর,সদর,পাবনা ডিসপেনসিং ইউনিট পরিমাপে সঠিক পাওয়া যায়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।