নেত্রকোনায় নকল ব্যান্ডরোলযুক্ত ৬০ হাজার শলাকা বিড়ি জব্দ

১৫ জুন, ২০২১

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার একটি বাজারে অভিযান চালিয়ে তিনটি ব্যান্ডের নকল ব্যান্ডরোলযুক্ত ৬০ হাজার শলাকা বিড়ি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (১৫ জুন) উপজেলার পোগলা ইউনিয়নের আমবাড়ি বাজারে অভিযান চালিয়ে এ বিড়ির চালান জব্দ করা হয়। এসময় কয়েকজন ব্যবসয়ীকে জরিমানা করা হয়। 

জানা যায়, জেলার আমবাড়ি বাজারে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ির বিরুদ্ধে অভিজান পরিচালনা করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন কলমাকান্দা উপজেলার দায়িত্ব প্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল রানা। এ সময় বাজারে বেশ কিছু দোকানে তল্লাশি চালিয়ে মোট ৪ বস্তা (৬০০০০ শলাকা) দয়াল বিড়ি, মোল্লা বিড়ি ও নিউ আফিয বিড়ি জব্দ করা হয়। 

এ সময় বাজারে এ সমস্ত অবৈধ নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রয় এর অপরাধে কয়েকটি দোকান মালিককে ২৫০০০ টাকা জরিমানা করা হয়। এলাকায় এ বিষয়টি নিয়ে ব্যাপক আলোরন সৃষ্টি হয় এবং ভোক্তা মুখে শোনা যাচ্ছে , 'দয়াল বিড়ির লাইসেন্স নাই, এইডি রাইতে চুরি কইরা লইয়া আয় আর বেচে এই কারনে এই বিড়ি ধরতাছে'। পরবর্তীতে এসব জব্দকৃত অবৈধ বিড়ি,  পরিবেশ দূষনকারী পলিথিন ও মেয়াদউত্তীর্ন বিভিন্ন পণ্যসামগ্রী জনসম্মুখে নদীর ধারে পুরিয়ে দেওয়া হয়।