পাবনায় দ্বিতীয় ধাপে ৩৩৭ পরিবার পাচ্ছে ‘স্বপ্নের নীড়’

১৮ জুন, ২০২১

ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন সুবিধা নিশ্চিত করতে মুজিববর্ষে ২য় ধাপে পাবনার ৩৩৭পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্নের নীড়’। ইতোমধ্যে জেলার নয় উপজেলার ৩৩৭ টি ‘স্বপ্নের নীড়’ নির্মাণের কাজ শেষ হয়েছে। ভূমিহীন ও গৃহহীন পরিবার বাছাই করে ঘর বরাদ্দের সব প্রস্তুতি শেষ করেছে পাবনা জেলা প্রশাসন। 

শুক্রবার সকালে পাবনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজন এক প্রেস ব্রিফিং এ তথ্য জানানো হয়। রোববার (২০ জুন)  প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করবেন।

পরিবার গৃহহীন আশ্রয়ণ প্রকল্পে দুই শতক জমিসহ সেমি পাকাঘর পাবে। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে  তৈরি দুই কক্ষের আবাসন। আরও থাকছে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। গৃহহীনদের তালিকা চূড়ান্ত  করা হয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আফরোজা আক্তার, সহকারি কমিশনার খন্দকার মাহমুদুল হাসান, সহকারী কমিশনার প্রদীপ্ত রায় দীপনসহ গণমাধ্যম কর্মী।

পাবনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,(প্রত্যেকটি বাড়ি ১ লাখ ৯০ হাজার টাকা) ২য় ধাপে পাবনার নয়টি উপজেলায় ৩৩৭টি ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে পাবনা সদরে  ১০০, সাঁথিয়ায় ৫০, আটঘরিয়া ২০, ফরিদপুর ২০, ঈশ্বরদী ৫০, চাটমোহর ২৫, সুজানগর ১২, বেড়া ৫০ এবং ভাংগুড়া উপজেলায় ১০টি পরিবার এই ‘স্বপ্নের নীড়’ পাবেন। 

এর আগে প্রথম ধাপে ১ হাজার ৮৬ পরিবার ঘর পেয়েছে।