সাতক্ষীরায় করোনায় আরো ৮ জনের মৃত্যু

২৩ জুন, ২০২১

সিমান্তবর্তী জেলা সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (২৩ জুন) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলায় একজন করোনায় ও ৭ জন করোনা চিকিৎসা নেওয়া আইসোলেশনের রোগী মারা গেছে বলে জানান জেলা সিভিল সার্জন হুসাইন শাফায়াত।

তিনি বলেন, একই সময় জেলায় ১৭৩ জনের পরীক্ষায় ৬০ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৪ দশমিক ৬৯ শতাংশ। এ পর্যন্ত জেলায় মোট ৬৩ জনের মৃত্যু হয়েছে।

সরকারি তথ্য মতে, জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন মোট ২৮৮ জন, আর করোনায় মারা গেছেন ৬৩ জন। বর্তমানে জেলায় ৮৬৩ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ক্লিনিক ও বাড়িতে চিকিৎসা নিচ্ছে।

এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৫০ জনে

এদিকে লকডাউনের তৃতীয় সপ্তাহে পুলিশ প্রশাসন চেকপোস্ট বসিয়ে সাধারণ মানুষকে অপ্রয়োজনে ঘরের বাইরে না আসতে সচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছে। একই সঙ্গে যারা অপ্রয়োজনে বাইরে আসছেন তাদের করা হচ্ছে জরিমানা।

আটক করা হচ্ছে মোটরসাইকেল, ভ্যান ইজিবাইক। তবে চলমান লকডাউন গ্রামে গঞ্জে মানা হচ্ছে না। করোনা সংক্রমণ কমাতে হলে লকডাউন কঠোর হওয়া দরকার বলে মনে করেন ভুক্তভোগীরা।

লকডাউনে মাস্ক পরা, সামাজিক দূরুত্ব মেনে চলা ও ঘরের বাইরে না আসার সচেতনতামূলক প্রচারণার সাথে সাথে আইন প্রয়োগ করে জরিমানা করা ও গাড়ি আটক করা হচ্ছে বলে জানালেন জেলা পুলিশের প্রধান মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান।