ভারতে ২৪ ঘন্টায় মৃত্যু ৪২২, আক্রান্ত ৪০হাজার

০২ আগস্ট, ২০২১

ভারতে গেল ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৪২২ জনের মৃত্যু হয়েছে । এ নিয়ে ভারতে করোনা ভাইরাসে মৃত্যু হলো ৪ লাখ ২৪ হাজার ৭৭৩ জনের। একই সময় আক্রান্ত হয়েয়ে ৪০ হাজার ১৩৪ জনের ।এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩ কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৯৫৮জন। গেল ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে আরও ৩৬ হাজার ৯৪৬জন।

সোমবার (২আগস্ট) স্বাস্থ্যমন্ত্রকের এক পরিসংখ্যানে এ তথ্য জানানো হয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশের মোট কোভিড (রোগীর সংখ্য়া ৩ কোটি ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৫৮, যার মধ্যে অ্যাকটিভ রোগী ৪ লক্ষ ১৩ হাজার ৭১৮।  এ নিয়ে করোনার বলি দেশের  ৪ লক্ষ ২৪ হাজার ৭৭৩ জন। আর সুস্থ হয়ে উঠেছেন মোট ৩ কোটি ৮ লক্ষ ৫৭ হাজার ৪৬৭। ICMR-এর রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টা দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ২৮ হাজার ৯৮৪। দেশে জোরকদমে চলছে টিকাকরণ। এরই মধ্যে ৪৭ কোটি ২২ লক্ষ ২৩ হাজার ৬৩৯ জনের টিকা হয়ে গিয়েছে। 

এদিকে, তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ঠিক আগেই পাঞ্জাব ও হরিয়ানা, উত্তরাখণ্ডে আজ থেকে খুলে দেওয়া হল স্কুল। মাস্ক, স্যানিটাইজার-সহ পড়ুয়াদের স্কুলে যাওয়ার কথা বলা হয়েছে কর্তৃপক্ষের তরফে। যদিও আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস হবে। পরে জুনিয়র স্কুল খোলার ব্যাপারে নেওয়া হবে সিদ্ধান্ত। 

সূত্র: সংবাদ প্রতিদিন