পাবনা অটোরিক্সা চালক হত্যা মামলায় দুই জনের ফাঁসির আদেশ

২৭ সেপ্টেম্বর, ২০২১

দীর্ঘ ৫ বছর পর পাবনায় অটোরিক্সাচালক মানিক হোসেন(২০) হত্যা মামলায় স্বপন(২০) ও ইকবাল(২০) নামের দুইজনকে মৃত্যুদন্ডসহ  ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আছাদুজ্জামান সোমবার এই রায় প্রদান করেন।

মৃত্যুদন্ডে দন্ডিতরা হলো-পাবনা সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামাণিকর ছেলে স্বপন ও একই গ্রামের ইকরাম প্রামাণিকের ছেলে ইকবাল।নিহত অটোরিক্সা চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুর এর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালে ২৬ ফেব্রুয়ারি তারিখে মানিক তার অটোরিক্সা নিয়ে কাজের উদ্দেশ্যে বের হয়ে আর বাড়ি ফিরে যাননি। পরের দিন ২৭ ফেব্রুয়ারি রাখালগাছি গ্রামের একটি ধান ক্ষেতের মধ্যে তার লাশ পাওয়া যায়। ছিনতাইকারীরা তার অটোরিক্সাটি ছিনতাই করে নিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ফেলে রেখে যায়। নিহত মানিকের পিতা ওইদিন রাতেই সদর থানায় অজ্ঞাতনামা আসামী দিয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ সন্দেহমূলক নাজিরপুর গ্রামের ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা মানিককে হত্যার কথা স্বীকার করে এবং আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে পাবনা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আছাদুজ্জামান গতকাল দুপুরে অভিযুক্ত দুই আসামী স্বপন ও ইকবালকে মৃত্যুদন্ডে দন্ডিত ও আরো ১০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন।

সরকারী পক্ষের পিপি এডভোকেট আব্দুস সামাদ খান রতন ও আসামী পক্ষের আইনজীবী এডভোকেট সনৎ কুমার উপস্থিত ছিলেন।