গণপরিবহনে যত সিট তত যাত্রী উঠবে

১৪ জানুয়ারী, ২০২২

পরিবহন মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে শনিবার (১৫ জানুয়ারি) থেকে যত সিট তত যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল শুরু হবে। সরকারের পক্ষ থেকে পরিবহন মালিকদের এই নতুন সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে পরিবহন মালিক সমিতির প্যাডে এনায়েত উল্যাহ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, করোনা মহামারি প্রতিরোধে দেশের গণপরিবহন অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচলের সিদ্ধান্ত হয়। গতকাল এ বিষয়ে বিআরটিএ'র কার্যালয়ে আমাদের সঙ্গে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় মালিক-শ্রমিক সংগঠনের পক্ষ থেকে যত সিট তত যাত্রী নিয়ে গাড়ি চলাচলের প্রস্তাব করা হয়। এর পরিপ্রেক্ষিতে আজ সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে গাড়িতে যত আসন তত যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত আমাদের মৌখিকভাবে জানানো হয়েছে।

এছাড়া বিজ্ঞপ্তিতে তিনি আরও বলেন, গাড়িতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখাসহ স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করতে হবে। এছাড়া স্টাফদের করোনা টিকা নেওয়ার সনদপত্র সঙ্গে রাখতে হবে। কোনোভাবেই গাড়িতে দাঁড়ানো যাত্রী বহন করা যাবে না।