মেডিকেল রিপোর্টের সাথে খালেদার শারীরিক অবস্থার মিল পায়নি পরিবার

১৬ ডিসেম্বর, ২০১৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বোন সেলিম ইসলাম বলেছেন, আদালতে বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে মেডিকেল বোর্ডের যে রিপোর্ট পেশ করা হয়েছে তার সাথে বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থার বাস্তবে কোনো মিল নেই। সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ শেষে তিনি এ অভিযোগ করেছেন।

সোমবার বেলা ৩টায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী কারারুদ্ধ বেগম খালেদা জিয়ার সাথে দেখা করতে আসেন তার পরিবারের সদস্যরা। পরিবারের সদস্যদের মধ্যে ছিলেন, বেগম খালেদা জিয়ার সেজো বোন সেলিমা ইসলাম, তার স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা, তার ছেলে অভিক এস্কান্দার।

বিকাল সাড়ে ৪টার দিকে দেখা শেষে সেলিমা ইসলাম গণমাধ্যমকে বলেন, বেগম খালেদা জিয়া শরীর খুবই খারাপ। এখন তার পেটের ব্যথা। সে হাঁটাচলা করতে পারছেন না। ঠিকমত খেতে পারছেন না। ডাক্তার ঠিকমত ওষুধ দিচ্ছে না। ঠিকমত চিকিৎসা হচ্ছে না। এখানে কিভাবে সে বাঁচবে?ডায়াবেটিস কন্ট্রোলে আসতেছে না। ডায়াবেটিসের সুগার ১২ নিচে কখোনই আসেনি। ১৪ থেকে ১৫ পর্যন্ত সব সময় থাকে। আজ ১৪ আছে।