ইবি : মহাসড়কে ছিনতাই, দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার

২৩ জুলাই, ২০২২

মধ্যরাতে ক্যাম্পাস সংলগ্ন মহাসড়কে ছিনতাইয়ের ঘটনায় জড়িত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। অভিযুক্ত দুই শিক্ষার্থী হলেন আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রেজোয়ান সিদ্দিকী কাব্য ও বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের আল আমিন হোসেন। তাঁরা দুজনই শাখা ছাত্রলীগের কর্মী ও ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগের অনুসারী।

এরমধ্যে কাব্য সংশ্লিষ্ট অন্য ঘটনায় বহিষ্কারাদেশে থাকায় শনিবার প্রক্টরিয়াল বডির মিটিংয়ে নতুন করে আল আমিনকে বহিষ্কার করা হয়। একইসঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করা হয়েছে। প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে বহিষ্কার করা হয়েছে। আগে থেকেই একজন বহিষ্কারাদেশে থাকায় আজ নতুন করে আরেকজনকে বহিষ্কার করা হয়েছে। গঠিত তদন্ত কমিটি তাদের দুইজনের বিরুদ্ধে তদন্ত করবে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, গত সোমবার মধ্যরাতে ক্যাম্পাসের প্রধান ফটকে চাকা পাংচার হওয়ায় দাঁড়িয়ে থাকা মালবাহী একটি কাভার্ড ভ্যানের চালক ও সহযোগীকে মারধর করে পাঁচ হাজার টাকা ও গাড়ির চাবি ছিনিয়ে নেন কাব্য ও আল আমিন। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে অস্ত্র নিয়ে সাংবাদিক মারতে গেলে গত মঙ্গলবার রাতে পুলিশের হাতে আটক হন কাব্য। পরে সসস্ত্র আটকের ঘটনায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়।