পাবনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

১৪ আগস্ট, ২০২২

পাবনার একটি আদালত রোববার(১৪ আগস্ট) এক রায়ে স্ত্রী হত্যার দায়ে এক স্বামীকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছেন।  পাবনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী হলেন-পাবনার চাটমোহর উপজেলার ধুলাউড়ি গ্রামের মোঃ রবজেল হোসেনের ছেলে মোঃ সিফাত আলী।

আদালত সূত্রে জানা গেছে, প্রায় ১৩ বছর আগে  সিফাত আলী ইসলামী শরিয়ত মোতাবেক নাছিমা খাতুনকে বিয়ে করেন। দু’সন্তানের জননী নাছিমার কাছে স্বামী সিফাত বাড়ির অন্যদের প্ররোচনায় যৌতুক দাবি করেন। ৩০ হাজার টাকা যৌতুকের দাবিতে সিফাত নাছিমাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করতেন।  এক পর্যায়ে ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর যৌতুকের টাকা বাবার বাড়ি থেকে আনতে বললে নাছিমা তাতে অস্বীকার করেন। এসময় চলে নাছিমার উপর চরম নির্যাতন। এক পর্যায়ে নাছিমার বুকে, গলায় ও মাথায়  এলোপাতাড়িভাবে মারপিট করলে নাছিমা অজ্ঞান হয়ে পড়েন। নাছিমার অবস্থা খারাপ দেখে সিফাত আলী ও ইন্ধনদাতারা বাড়ি থেকে পালিয়ে যান। তখন প্রতিবেশিরা নাছিমাকে উদ্ধার করে চাটমোহর উপজেলা কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

পরে নাছিমার পিতা আরদেশ প্রামাণিক চাটমোহর থানায় একটি এজাহার দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা চারজনের নামে চার্জসীট দেন। আদালত ২১ জন স্বাক্ষীর মধ্যে ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমাণে প্রমাণিত হওয়ায় সিফাত আলীকে মৃত্যুদন্ডের আদেশ এবং তিনজনকে বেকসুর খালাস দেন।  

আসামী পক্ষে ছিলেন এডভোকেট ইতি হোসেন স্বপ্না অপর দিকে রাষ্ট্র পক্ষে ছিলেন স্পেশাল পিপি খোন্দকার আবদুর রকিব।