বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে ইবি গ্রীন ভয়েসের বৃক্ষরোপণ কর্মসূচি

২৩ নভেম্বর, ২০২২

৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) উপলক্ষে  বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস ইবি শাখা । মঙ্গলবার (২২ নভেম্বর ) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি। রাস্তার দুই পাশে শান্তির প্রতীক খ্যাত জলপাই গাছের  প্রায় ২০ টি চারাগাছ রোপণ করেন সংগঠনটির সদস্যরা।

বৃক্ষরোপণ উদ্বোধন করেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুল কবীর। এসময় ইবি প্রেসক্লাবের সভাপতি আবু হুরাইরা,  গ্রীন ভয়েস ইবি শাখার সভাপতি মুখলেসুর রাহমান সুইট, সহ-সভাপতি নাহারুল আলম, সাংগঠনিক সম্পাদক মবিন আলী ছাড়াও সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির শাখা সভাপতি মুখলেসুর রহমান সুইট বলেন, বিশ্ববিদ্যালয় দিবস আমাদের জন্য তাৎপর্যপূর্ণ একটি দিন। বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য ক্যাম্পাসের অনেক গাছ কাটা হয়েছে, বিষয়টি মাথায় রেখে পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের মাধ্যমে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছি। গ্রীন ভয়েস সবসময়ই ক্যাম্পাস সবুজায়নে কাজ করে যাচ্ছে, এর অংশ হিসেবেই আমাদের এই কার্যক্রম।

ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুল কবীর বলেন, গ্রীন ভয়েস ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সবাইকে ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কর্মস‚চির মাধ্যমে দিনটি উৎযাপন করার জন্য। যেখানে যুব সমাজ বর্তমানে বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ডের সাথে জড়িয়ে পড়ছে। সেখানে যুবকদের উদ্যোগে এই বৃক্ষরোপণ কর্মসূচি পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।