২৫ মার্চ রাতে সারা দেশে ১ মিনিট ব্ল্যাকআউট পালিত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

১১ মার্চ, ২০২০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার জানিয়েছেন, আগামী ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত সারা দেশে এক মিনিট ব্ল্যাকআউট (বাতি নিভিয়ে অন্ধকার) পালন করা হবে।

তিনি বলেন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা (কেপিআই) এবং যানবাহন ছাড়া কালো রাত বা গণহত্যা রাতের স্মরণে এটি পালন করা হবে।সচিবালয়ে গণহত্যা দিবস এবং স্বাধীনতা দিবস উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা বলেন।

নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, ‘গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবসে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে। এবারের স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠান সীমিত আকারে করা হবে। ২৬ মার্চ কোথাও গণজমায়েত না করার জন্য নিরুৎসাহিত করা হচ্ছে। ওইদিন আউটডোরে কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। ’২৬ মার্চে তোপধ্বনি সারা দেশে একই সময়ে করার জন্য অনুরোধ জানান মন্ত্রী।

এ বছর স্বাধীনতা দিবসে সাভার স্মৃতিসৌধে অতিথি সীমিত থাকার কথা জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘স্মৃতিসৌধে যেহেতু রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যাবেন সেজন্য যত ধরনের নিরাপত্তা প্রয়োজন তত ধরনের ব্যবস্থা করা হবে।’২৬ মার্চ হাসপাতাল ও কারাগারগুলোতে উন্নত মানের খাবারের ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।
সূত্র : ইউএনবি