মেয়ের অভিনব নাম রাখলেন রামচরণ

০১ জুলাই, ২০২৩

গত ২০ জুন হায়দারাবাদে কন্যাসন্তানের জন্ম দেন ভারতীয় দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেতা রামচরণের স্ত্রী উপাসনা। বিয়ের প্রায় ১১ বছরের মাথায় রামচরণ-উপাসনারে সংসারে নতুন সদস্যের আগমন। এতে বেজায় খুশি গোটা পরিবার। অভিনেতার মেয়ের জন্মের খবর পেয়ে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন দেশের নামজাদা সব তারকা। 

শুক্রবার ছিল রামচরণের মেয়ের নামকরণ অনুষ্ঠান। যদিও জন্মের পরই দাদা চিরঞ্জীবী নাতনির নাম রাখেন ‘মেগা প্রিন্সেস’। অবশেষে ৩০ জুন আনুষ্ঠানিকভাবে নাম ঘোষণা করা হল তারকা-কন্যার। অভিনেতার মেয়ের নামের সঙ্গে রয়েছে ব্রহ্মাণ্ড পুরাণের যোগ।

রামচরণ মেয়ের নাম রেখেছেন ক্লিন কারা কোনিডেলা। অভিনেতার মেয়ের নামকরণ অনুষ্ঠানের ছবি দিয়ে লেখেন, “চেঞ্চু জনজাতির উপাস্যা বহুরম্যা দেবীর আশীর্বাদে আপনাদের সকলের সঙ্গে আমাদের কন্যা ক্লিন কারার পরিচয় করাচ্ছি।”

অভিনেতা জানান, নামটি নেওয়া হয়েছে ‘ললিতা সহস্রনাম’ থেকে, যা ব্রহ্মাণ্ড পুরাণের একটি অংশ। এই নাম মানুষের মধ্যে আধ্যাত্মিক ভাব জাগ্রত করে, এটাই এর মাহাত্ম্য। তবে এমন একটা নাম নির্বাচনের পুরো কৃতিত্বই অভিনেতা দিয়েছেন মেয়ের দাদা-দাদীকে। রামচরণের কন্যার এমন নামকরণে খুশি তার অনুরাগীরাও। 

কেউ লিখেছেন, “কী পবিত্র একটা নাম!” কারও কথায়, “দক্ষিণী তারকারা যে নিজেদের শিকড় ভোলেন না, এটা তারই প্রমাণ।”

নামকরণ অনুষ্ঠানটি হয়েছে রামচরণের শ্বশুরবাড়িতেই।তারকা-কন্যার নামকরণ অনুষ্ঠান উপলক্ষে উপহার হিসেবে মুকেশ ও নীতা আম্বানী পাঠিয়েছেন স্বর্ণের দোলনা। এই দোলনার দাম প্রায় এক কোটি রুপির কাছাকাছি।