কাউকে ইঙ্গিত করে বৌ-বাচ্চার কথা বলিনি: আফরান নিশো

০৬ জুলাই, ২০২৩

অভিনেতা হিসেবে বয়স বৌ-বাচ্চা নিয়ে কোনো চাপ অনুভব করেন না বলে আবারও নিজের অবস্থান পরিষ্কার করলেন হালের নায়ক আফরান নিশো। নিজের অবস্থান জানিয়ে বলেন, তিনি কাউকে ইঙ্গিত করে কোনো কিছু বলেননি।

বুধবার (৫ জুলাই) যমুনা টেলিভিশনের অনুষ্ঠান ‘আর ইউ ফেমাস’ এ এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আফরান নিশো বলেন, আমার একটি দর্শন আছে। আমি নতুন জেনারেশনের অভিনেতা। আমি চাই না আমাকে কেউ হিরো বলুক। আমার পরিচয় আমি একজন অভিনেতা। একজন অভিনেতা আর নায়কের মধ্যে পার্থক্য আছে। একজন অভিনেতা মৃত্যুর আগ পর্যন্ত কাজ করে যেতে পারে।

তিনি বলেন, যাদের নায়ক বলা হয়, একটা সময় পর, তাদের সেই ব্যাপারটা আর থাকে না। তখন তাদের আবার পারফর্মার হয়ে উঠতে হয়। চলচ্চিত্র অভিনেতা, নাট্য অভিনেতা বা শুধু অভিনেতা, আমি এই টার্মগুলোকে পছন্দ করি। শ্যুটিং সেটে যখন আমাকে বলা হতো হিরো আসছে, আমি তখনই সংশোধন করে দিতাম।

হিরো বা হিরোইজমের দর্শনকে তিনি মানেন না জানিয়ে বলেন, আমি কাউকে আক্রমণ করে এটা বলছি না। আমি ৪০ বছর বয়স পেরিয়ে গেছি কিন্তু আমার কোনো চাপ নেই। কারণ আমি একজন অভিনেতা হয়ে উঠেছি। আমার কোনো সময়সীমা নেই। মৃত্যুর আগ পর্যন্ত আমি প্রধান অথবা গুরুত্বপূর্ণ চরিত্র করবো।

নিশো বলেন, বয়স বলে দেয়ার পর আমাকে অনেকেই বলে, এভাবে বয়সটা বলে দিলেন? তখন আমি বলি, আমি তো সেই তথাকথিত হিরোইজমকে ফলো করি না। আমাদের আগে শেখানো হতো, তুমি হিরো। আগেই নিজের প্রেমের কথা বলে দিয়ো না। তাহলে মেয়েরা তোমাকে পছন্দ করবে না। তো সেই কথাটাই বলেছি যে আমি সেরকম হিরো না যে বিয়ে-বৌ বাচ্চার কথা বলা যাবে না। কিছু গণমাধ্যম তার বক্তব্যকে মিসইন্টারপ্রিট করেছে বলে অভিযোগ করেন নিশো। তার এই দর্শনের ফলে যদি তার কাজ কমে আসে, তবে তিনি তাও মেনে নেবেন বলে জানান।