অস্ট্রেলিয়ায় আগুনে পুড়ে ৫ ছেলেসহ বাবার মৃত্যু

০৬ আগস্ট, ২০২৩

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে দেশটির স্থানীয় সময় আজ রোববার ভোরে একটি বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে একই পরিবারের এক বাবা ও তার পাঁচ ছেলের মৃত্যু হয়েছে। দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।

পুলিশ সুপার ম্যাট কেলি বলেছেন, কুইন্সল্যান্ডের রাসেল আইল্যান্ডের একটি ছোট্ট শহরে এ ঘটনা ঘটে। ব্রিসবেন থেকে শহরটির দূরত্ব ৬০ কিলোমিটার। তবে এতে ওই ব্যক্তির স্ত্রী বেঁচে গেছেন।

সাংবাদিকদের এ পুলিশ কর্মকর্তা বলেছেন, এই মুহূর্তে ওই নারী মানসিকভাবে মারাত্মক বিপর্যস্ত অবস্থায় আছেন। তিনি তার পুরো পরিবারকে হারিয়েছেন। এটি আসলেই দুঃখজনক ঘটনা।

কুইন্সল্যান্ড ফায়ার অ্যান্ড রেসকিউ-এর পক্ষ থেকে বলা হয়েছে, আগুনের কারণে পুরো বাড়ি ধসে পড়েছে। এতে কাছের কিছু বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। কুইন্সল্যান্ড অ্যাম্বুলেন্স পরিষেবা জানায়, এ ঘটনায় ঘটনাস্থলে নয়জনকে চিকিৎসা দেওয়া হয়েছে এবং তিনজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

আগুন নেভাতে অন্তত ২০ জন আগুন নির্বাপককর্মী কাজ করেছেন বলে দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়েছে। তবে ঠিক কী কারণে ওই বাড়িতে আগুন লেগেছে- তা নিয়ে এখন পর্যন্ত জানা যায়নি। এ নিয়ে তদন্ত চলছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।