চট্টগ্রামে ডেঙ্গুতে শিশুর মৃত্যু, হাসপাতালে নতুন ১১০ রোগী

১৩ আগস্ট, ২০২৩

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু এবং নতুন করে ১১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। ইলিয়াস নামে আড়াই বছরের এ শিশু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল মৃত্যুবরণ করে।জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুম আজ বিকেলে জানিয়েছে, ডেঙ্গুর এনএস ১ ভ্যারিয়েন্টে আক্রান্ত  টেকনাফ কুতুপালং-এর এ শিশুকে গতকাল ১২ আগস্ট সন্ধ্যা পৌনে ৭ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। রাত ৯টার দিকে তার মৃত্যু ঘটে।এ নিয়ে চলতি বছরে চট্টগ্রামে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৩ জন। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ১১০ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৬৫ জন এবং বেসরকারি হাসপাতালে ৪৫ জন। সরকারি হাসপাতালে ৬৫ রোগীর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৩৮, জেনারেল হাসপাতালে ৩, বিআইটিআইডি’তে ১০ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ জন।

ফলে চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫৩ জনে। এদের ২ হাজার ৩৬৭ জন সরকারি হাসপাতালে এবং ১ হাজার ৬৮৬ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৭৯২ জন। 

সূত্র : বাসস