জয় দিয়ে শুভসূচনা ম্যানচেস্টার ইউনাইটেডের

১৫ আগস্ট, ২০২৩

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যচে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ম্যাচটিতে জয় নিয়েও যেন অস্বস্তি ভর করেছে কোচ এরিক টেন হাগের ওপরে। তার শিষ্যদের ভঙ্গুর অবস্থা জয়ের মধ্যেও শঙ্কার বার্তা দিয়েছে।

সোমবার (১৪ আগস্ট) দিবাগত রাত ১টায় ওল্ড ট্রাফোর্ডে উলভারহ্যাম্পটনের বিপক্ষে মাঠে নামে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচটিতে ১-০ গোলে জয় পেয়েছে ম্যানইউ। দলের হয়ে জয়সূচক গোলটি করেন রাফায়েল ভারানে। 

এ দিন ইউনাইটেড জয় পেলেও ম্যাচে ভালো শুরু করেছিল উলভসরা। দলটির কোচ হুলেন লোপেতেগি চলে যাওয়ার পরে অন্তবর্তী দায়িত্ব পাওয়া গ্যারি ও’নেইলের অধীনে দুর্দান্ত ফুটবল খেলেছে উলভারহ্যাম্পটন। বিশেষ করে গোল হজমের আগে তারা বেশ ভুগিয়েছে ইউনাইটেডকে। 

৫০ মিনিটে দারুণ সুযোগ নষ্ট করেন উলভস ফরোয়ার্ড ম্যাথুস কুনহা। গোলরক্ষক আন্দ্রে ওনানাকে পোস্টের এক পাশে পেয়ে‌ও গোল আদায় করতে ব্যর্থ হন তিনি। নাহলে ম্যাচের ফল অন্যরকম হতে পারত। সহজ গোলের সুযোগ পোস্টে মেরে আফসোস করেন এই ব্রাজিলিয়ান।

ম্যাচটিতে অ্যান্টনি, মার্কাস রাশফোর্ড, আলেহান্দ্রো গারনাচোসহ একাধিক তারকা নিয়েও খেলতে নেমে গোলের দেখা পাচ্ছিল না ম্যানইউ। খেলার ৭৬তম মিনিটে ডেডলক ভাঙেন ডিফেন্ডার ভারানে। তিনি গোলটি করেন রাইটব্যাক অ্যারক ভ্যান বিসাকার সহায়তায়। এ দিকে শেষ মুহূর্তে এসে বিপদে পড়েছিল ইউনাইটেড। যোগ করা সময়ে উলভসের খেলোয়াড়েরা পেনাল্টির আবেদন জানায়। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি পেনাল্টির আবেদন নাকচ করে দেয়। তাতে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে টেন হাগের দল।