সাঈদীকে নিয়ে স্ট্যাটাস, ছাত্রলীগের ১৫ নেতা বহিষ্কার

২১ আগস্ট, ২০২৩

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর ফেসবুকে পোস্ট দেওয়ায় সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের ১৫ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (২০ আগস্ট) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের নীতি-আদর্শবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ১৫ নেতাকে সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা যাচ্ছে।

অব্যাহতি পাওয়া নেতারা হলেন জেলা ছাত্রলীগের সহসভাপতি আবু তাহের নীরব, সজীবুল করিম সাদ্দাম, আকসার ইবনে আজিজ পাঠান, ধর্মবিষয়ক সম্পাদক নুর মোহাম্মদ রুবেল, উপতথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ফখরুল হাসান জেনিস, উপ-কৃষিবিষয়ক সম্পাদক মাহিন আহমেদ লোকমান, উপবিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রবিউল আওয়াল, সহসম্পাদক রিফাতুল হাসান হৃদয়, সদস্য এম এ মোক্তাদির আহমেদ, ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শিপলু আহমেদ, জামালগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য কাশেম পারভেজ জয়, তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মোজাম্মিল হক, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফর রহমান সোহাগ, মোহাম্মদ মোস্তফা এবং দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফসার হাসান মুন্না।

জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে গণমাধ্যমকে বলেন, ‌সংগঠনের নীতি-আদর্শবিরোধী কর্মকাণ্ডে জড়িত হওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হয়েছে।