শিশু মাদ্রাসাছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে আ.লীগ নেতা গ্রেফতার

২৯ আগস্ট, ২০২৩

সিরাজগঞ্জের শাহজাদপুরে দ্বিতীয় শ্রেণির মাদ্রাসাছাত্রীকে ধর্ষণচেষ্টা মামলায় বেলতৈল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনছুর মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে ওই ইউনিয়নের রেশসবাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মনছুর মোল্লা (৫৫) চর বেলতৈল গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে। তিনি বেলতৈল ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। 

এ বিষয়ে পুলিশ ও এলাকাবাসী জানান, গত ২৪ আগস্ট মনছুর মোল্লা স্থানীয় একটি মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে তার ঘরে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। শিশুটির চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে মনছুর মোল্লাকে আটক করে উত্তমমধ্যম দেয়। এরপর স্থানীয় প্রভাবশালীরা বিচার করে দেওয়ার কথা বলে তাকে ছাড়িয়ে নিয়ে যায়। পরে স্থানীয়ভাবে মীমাংসার জন্য ওই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মানিকের নেতৃত্বে সালিশ-বৈঠক বসে।

এ সালিশ-বৈঠকে প্রভাবশালীরা মনছুরকে চড়থাপ্পড় দিয়ে বিষয়টি ধামাচাপা দেয়। কিন্তু এ সালিশ-বৈঠকের এ সিদ্ধান্ত ভিকটিমের বাবা মেনে না নিয়ে মঙ্গলবার সকালে শাহজাদপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের ৩ ঘণ্টার মধ্যে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত মনছুর মোল্লাকে রেশমবাড়ি এলাকা থেকে আটক করে। 

এ বিষয়ে বেলতৈল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম বকুল বলেন, আগামী ২-১ দিনের মধ্যে দলীয় মিটিং ডেকে মনছুর মোল্লার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে।

শাহজাদপুর থানার ওসি মো. নজরুল ইসলাম মৃধা বলেন, মামলার ৩ ঘণ্টার মধ্যে অভিযুক্ত মনছুর মোল্লাকে গ্রেফতার করা হয়েছে।