গণধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেফতার

০২ সেপ্টেম্বর, ২০২৩

বরিশালের গৌরনদী বোনের বাড়িতে বেড়াতে যাওয়ার পথে বিধবা এক নারী (৩৫) গণধর্ষণের শিকার হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত পৌণে ১১টা থেকে রাত ২টা পর্যন্ত গৌরনদী উপজেলার বার্থী ইউনিয়নের তাঁরাকুপি গ্রামের বাশার দেওয়ানের বসতঘরে এই গণধর্ষণের ঘটনা ঘটে। এ এঘটনায় পাশ্ববর্তী উজিরপুর উপজেলার মশাং গ্রামের নির্যাতিত ওই নারী বাদি হয়ে ৪ জনকে অভিযুক্ত শুক্রবার বিকালে গৌরনদী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। 

আসামিরা হলো গৌরনদী উপজেলার তাঁরাকুপি গ্রামের আরিফ দেওয়ান (৩৫) ও আশিক গোমস্তা (৪০) সহ ৪ জন। মামলা দায়েরের পর গতকাল সন্ধ্যায় বার্থী এলাকায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি আরিফ দেওয়ানকে পুলিশ গ্রেফতার করেছে। 

নির্যাতিত নারী অভিযোগ করে বলেন, বার্থী এলাকায় বোনের বাড়ি বেড়ানোর সুবাদে ইতিপূর্বে স্থানীয় আরিফ দেওয়ানের সঙ্গে তার পরিচয় হয়। গত ৩১ আগস্ট রাতে বোনের বাড়ি বেড়াতে যাচ্ছিলেন তিনি। ওইদিন রাত পৌঁনে ১০টার দিকে বার্থী বাজারে পৌঁছালে আরিফের সঙ্গে তার দেখা হয়। এ সময় আরিফ তার বসতঘর দেখানোর কথা বলে তাঁরাকুপি গ্রামে একটি টিনের ঘরে নিয়ে যায়। একপর্যায়ে রাত পৌঁণে ১১টার দিকে আরিফ তাকে জোরপূর্বক ধর্ষণ করে। কিছুক্ষণ পর আশিক গোমস্তাসহ তিন জনে ঘরে ঢুকে তাকে ধর্ষণের ভয়ভীতি দেখিয়ে জোরপূবক ধর্ষণ করে। 

মামলার তদন্ত কর্মকর্তা গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন জানান, শুক্রবার সন্ধ্যায় বার্থী এলাকায় অভিযান চালিয়ে গণধর্ষণ মামলার প্রধান আসামি আরিফ দেওয়ানকে গ্রেফতার করা হয়। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। নির্যাতিত নারীকে ডাক্তারী পরীক্ষার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।