পদ্মাবতীর ‘বিনতে দিল’ গানের আরবীয় ভার্সনে সাদ!

০৭ সেপ্টেম্বর, ২০২৩

সম্প্রতি বলিউডে পরিচিত মুখ হয়ে উঠেছে মরক্কোর তারকা ও সুপারস্টার সাদ লামজারেড। শ্রেয়া ঘোষালের সঙ্গে দ্বৈতভাবে সাদের গাওয়া ‘গুলি মাটা’ গানটি দিয়ে তিনি এখন শুধু ভারতেই নয়, বাংলাদেশেও বেশ জনপ্রিয়। কিন্তু আপনি কি জানেন, এই সাদই ৫ বছর আগে গেয়েছিলেন পদ্মাবতীর ‘বিনতে দিল’ গানের আরবীয় ভার্সন?

সঞ্জয়লীলা বনসালি পরিচালিত সিনেমা ‘পদ্মাবতী’-তে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন দীপিকা পাড়ুকোন, রণবীর সিং এবং শহীদ কাপুর। এ সিনেমার একটি জনপ্রিয় গান ‘বিনতে দিল’।

বিনতে দিল’ গানটির কথা লিখেছিলেন এ এম তুরাজ। সঞ্জয়লীলা বনসালির সংগীত আয়োজনে এ গানে কন্ঠ দিয়েছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী অরিজিৎ সিং।

 বলিউডে ‘পদ্মাবতী’ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২০১৮ সালের ২৫ জানুয়ারি। সিনেমা মুক্তির পরই দক্ষ অভিনয়ের জন্য রণবীর অভিনীত খলনায়কের চরিত্রটি দর্শকপ্রিয়তা পায়। জনপ্রিয় হয়ে ওঠে রণবীরের লিপ সিং করা ‘বিনতে দিল’ গানটি।

 

ব্যাপক জনপ্রিয়তার কারণে এ হিন্দি গানটির আরবীয় ভার্সন তৈরি হয়। একই বছর অর্থাৎ ২০১৮ সালের শেষের দিকে ডিসেম্বরে রিলিজ পায় ‘বিনতে দিল’ গানটির আরবীয় ভার্সন ‘বাদেক ইহ’।

আরবীয় এই ভার্সনে মরক্কোর সুপারস্টার সাদ লামজারেড কন্ঠ দেন। টি সিরিজের ব্যানারে নির্মিত এ দুই গানেরই জনপ্রিয়তা অন্তর্জালে ছাড়িয়েছে মিলিয়ন মিলিয়ন ভিউ।