ভারত-পাকিস্তান ম্যাচ শুরু

১১ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়া কাপে শুরু হয়েছে রিজার্ভ ডে’র খেলা। মাঠে নেমেছে ভারত-পাকিস্তান। দুই দলই চায় জয়-পরাজয় সমাধান। যদিও নির্ধারিত সময়ের দেড় ঘণ্টারও বেশি সময় পর মাঠে নেমেছে দুই দল। তবে কাটা হয়নি ওভার, খেলা হবে পুরো ৫০ ওভার করেই।

চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল মুখোমুখি হয়েছে গতকালের (রোববার) থমকে যাওয়া ম্যাচের ফলাফল আনতে। তবে এখনো আছে বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া অধিদফতরের দাবি, বৃষ্টির সম্ভাবনা ৮৯ শতাংশ।

তবে আপাতত গতকাল যেখানে থেমেছিল খেলা, সেখান থেকেই আজ শুরু। আজও প্রথম দেড় ঘণ্টায় ম্যাচ শুরু করা না যাওয়ায় ধারণা করা হচ্ছিল কমতে পারে ওভার। কিন্তু শেষ পর্যন্ত ৫০ ওভারের ম্যাচই মাঠে গড়াচ্ছে।

এর আগে গতকাল কলম্বোতে সুপার ফোরের ম্যাচে মাঠে নামে দুই দল। যেখানে টসে হেরে ব্যাট করতে নেমে ভালোই শুরু পায় ভারত। তবে ইনিংসের মাঝপথে আসতেই শুরু হয় বৃষ্টি। ২৪.১ ওভারে সংগ্রহ তখন ২ উইকেটে ১৪৭ রান। দীর্ঘ অপেক্ষার পরও গতকাল সেই বৃষ্টি আর থামেনি। ফলে খেলা গড়ায় রিজার্ভ ডে-তে।

আজ জিতলেই ফাইনাল নিশ্চিত করবে পাকিস্তান। সুপার ফোর পর্বের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়ে ইতোমধ্যে ফাইনালে এক পা দিয়েও রেখেছে তারা। বিপরীতে ফাইনালে যাওয়ার পথ সুগম করতে জয় চাই ভারতেরও।শেষ খবর পাওয়া পর্যন্ত ৩০.৪ ওভারে ভারতের সংগ্রহ ২ উইকেটে ১৮৫ রান। ক্রিজে আছেন কোহলি ও রাহুল।