দুর্দিনে শ্রমিকদের ছাঁটাই না করার আহ্বান কাদেরের

০৮ জুন, ২০২০

করোনা ভাইরাসের এই দুর্দিনে শ্রমিকদের  ছাঁটাই না  করতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের । সোমবার রাজধানীর সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, এই সংকটকালে কলকারখানা থেকে শ্রমিক ছাঁটাইয়ের খবর পাওয়া যাচ্ছে। এটি হবে এই সময়ে মরার উপর খাঁড়ার ঘায়ের মতো। আমি বিজিএমইএসহ সংশ্লিষ্ট সবাইকে বিষয়টিকে মানবিক বিবেচনায় নিয়ে সমন্বয়ের আহ্বান জানাচ্ছি। অসহায় মানুষগুলোর প্রতি ভালোবাসা, আপনারা সহমর্মী ও সমব্যথী হয়ে সিদ্ধান্ত নেবেন, আশা রাখছি। এই শ্রমিকরা সুদিনে আপনাদের মুনাফা এনে দিয়েছে। আর দুর্দিনে তাদের দূরে ঠেলে দেবেন, এটা হয় না। ছাঁটাইয়ের মতো অসন্তোষ উদ্বেগকারী সিদ্ধান্তে না যাওয়ার আহ্বান জানাচ্ছি। এ ব্যাপারে শ্রমিক, মালিক ও মন্ত্রণালয় নিজেদের মথ্যে আলোচনা করে বাস্তবসম্মত মানবিক সিদ্ধান্ত নেবেন বলে আশা করি।

ওবায়দুল কাদের বলেন,  সংক্রমিত, সংক্রমণপ্রবণ এলাকা চিহিৃত করে শিগগিরই কিছু পদক্ষেপ ঘোষণা করা হবে। জনগণকে ধৈর্যের সঙ্গে সরকারি সিদ্ধান্ত কঠোরভাবে প্রতিপালনের আহ্বান জানাচ্ছি। আর উদাসীনতা নয়, ক্ষণিকের অবহেলায় পরিস্থিতি ভয়াবহ করে তুলছে। এখন থেকে সাবধান না হলে আগামী দিনগুলো আরও ভয়ংকর হতে পারে।