করোনা : দেশে আরো ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৬২

২৪ জুন, ২০২০

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৪৬২ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ২২ হাজার ৬৬০ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৫৮২ জনে।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, ৬৬টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ২৪৫টি আর পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৪৩৩টি। শনাক্তের হার ২১.০৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৯ হাজার ৬৬৬ জন। সুস্থতার হার ৪০.৪৯% এবং মৃত্যুর হার ১.২৯ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এদের মধ্যে সর্বোচ্চ মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে (১০ জন) এবং দ্বিতীয় অবস্থানে চট্টগ্রাম বিভাগ (৯ জন)।

বয়স বিশ্লেষণে জানা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ দুইজন, ৩১-৪০ দুইজন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ৯ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন। হাসপাতালে মারা গেছেন ৩৪ জন এবং বাড়িতে তিনজন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৭৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫১৮ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।