ভেড়ামারায় পুলিশের অভিযানে তিন লক্ষাধিক নকল আকিজ বিড়ি জব্দ

১৯ নভেম্বর, ২০২৩

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর গ্রামে অভিযান চালিয়ে তিন লক্ষাধিক শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। শনিবার ভেড়ামারা থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কুষ্টিয়া জেলায় কতিপয় অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভেড়ামারা থানার উপ-পরিদর্শক মো. আশরাফুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম উপজেলার বাহাদুরপুর গ্রামের শিপনের বাড়ীতে অভিযান ও তল্লাশি চালায়। এসময় ওই বাড়ি থেকে তিন লক্ষ (৩,০০,০০০) শলাকা নকল আকিজ বিড়িসহ অন্যান্য বিড়ি জব্দ করা হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা বিড়ি রেখে দ্রুত পালিয়ে যায়। অভিযান শেষে জব্দকৃত নকল বিড়ি পুলিশ হেফাজাতে থানায় নিয়ে যায়। আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। একই সাথে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশ।

ভেড়ামারা থানার উপ-পরিদর্শক মো. আশরাফুল ইসলাম জানান, নকল আকিজ বিড়ি তৈরি করে এসব অসাধু চক্র দৈনিক বিপুল পরিমান টাকা রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। অভিযানে বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।