আদ্-দ্বীন ওয়েলফেয়ারের উদ্যোগে কৃষি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

২৬ নভেম্বর, ২০২৩

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের উদ্যোগে সমন্বিত কৃষি ইউনিট (কৃষিখাত)-এর আওতায় “মানসম্পন্ন ধান বীজ উৎপাদন ও সংরক্ষণ প্রযুক্তি” শীর্ষক দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার আদ্-দ্বীন কুয়াদা শাখা আয়োজনে মণিরামপুর উপজেলার বোয়ালিয়া বাজারে রনি ভাইয়ের বাড়িতে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার সূত্রে জানা যায়, আদ-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার যশোর জেলার মণিরামপুর উপজেলার কুয়াদা শাখার আয়োজনে সমন্বিত কৃষি ইউনিট ভুক্ত (কৃষি খাত) এর আওতায় আদ্ব-দীন কুয়াদা শাখার সদস্যদের দক্ষতা উন্নয়নমূলক অনাবাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার ও বুধবার অনুষ্ঠিত “মানসম্পন্ন ধান বীজ উৎপাদন ও সংরক্ষণ প্রযুক্তি” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় ২৫ জন সদস্য অংশ গ্রহন করেন।

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন মণিরামপুর উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা শারমিন শাহনাজ, আদ্ -দ্বীন কুয়াদা শাখার এরিয়া ম্যানেজার, শাখা ব্যবস্থাপক, মৎস্য কর্মকর্তা, কৃষি কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তাগণ।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহনকারী সদস্যদের ভালো মানের বীজ বাছাই, জাত, রোপণ, ধানের আন্তঃপরিচর্যা, পোস্ট হারভেস্ট ব্যবস্থাপনা এবং বীজ সংরক্ষণের বিষয়ে হাতে কলমে বিশদভাবে বোঝানো হয়।

প্রশিক্ষণ কর্মশালা শেষে অংশগ্রহনকারী সদস্যদের মাঝে সবজি ও ফলের চারা এবং ব্রি ধান - ৯২, ব্রি ধান – ১০০ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরি সহায়তায় এ প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার।