পাবনায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে একজন নিহত

০৮ জুলাই, ২০২০

পাবনার সদর উপজেলার শিবরামপুর বেড়িবাঁধ বটতলা এলাকায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে এক যুবক নিহত হয়েছে। নিহত তানজিব (৩০) শহরের রামচন্দ্রপুর এলাকার বাবু শেখের ছেলে। পুলিশের দাবী নিহত তানজিব এলাকার চিহ্নিত সন্ত্রাসী ছিল। তার বিরুদ্ধে বিস্ফোরকসহ ৫ টি মামলা রয়েছে।

পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম (বিপিএম,পিপিএম) জানান, মঙ্গলবার দিবাগক রাত আড়াইটার দিকে  একটি মামলার পলাতক আসামী তানজিবকে পাবনা শহরের লাইব্রেরী বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বাংলাবাজার এলাকায় অভিযানে রওনা দেয় পুলিশ। পুলিশ চর শিবরামপুর বেড়িবাঁধ বটতলা মোড় এলাকায় পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা তার সহযোগিরা পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নেয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি করতে থাকে। আত্বরক্ষাত্বে পুলিশও গুলি ছুঁড়লে বন্দুকযুদ্ধ শুরু হয়।

বন্দুক যুদ্ধের এক পর্যায়ে  সন্ত্রাসীরা পালিয়ে গেলে গুলিবৃদ্ধ তানজিবকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশের এএসআই আনিছুর রহমানসহ চার পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে পুলিশ একটি পিস্তল, একটি রিভলবার,আট রাউন্ড গুলি,দুই রাউন্ড তাজা কার্তুজ, পাঁচ রাউন্ড কার্তুজের খোসা, উদ্ধার করে।