নেত্রকোনার পুর্বধলায় বিপুল পরিমান অবৈধ তারা বি‌ড়ি ও কাজল বিড়ি জব্দ

২০ ডিসেম্বর, ২০২৩

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ত্রিমহনী বাজার ও জামতলা বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ তারা বিড়ি ও কাজল বি‌ড়ি জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ। বুধবার নেত্রকোনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের কাষ্টমস ও ভ্যাট অফিসার মো. মজিবুল রহমান এ অভিযান পরিচালনা করেন।  

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র ও কিছু ডিলার দীর্ঘদিন ধরে নেত্রকোনা জেলার বিভিন্ন বাজারে নকল ব্যান্ডরোলযুক্ত বিভিন্ন ব্যান্ডের বিড়ি বিক্রি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে নেত্রকোনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের ভ্যাট অফিসার মো. মজিবুল রহমানের নেতৃত্বে একটি চৌকস টিম পূর্বধলা উপজেলার ত্রিমহনী বাজার ও জামতলা বাজারে অভিযান ও তল্লাশি চালায়।

উক্ত অভিযানে ১০ টি দোকান থেকে তের হাজার (১৩,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত তারা বি‌ড়ি এবং তিন হাজার (৩,০ ০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত কাজল বিড়ি জব্দ করা হয়। অভিযান থেকে সর্বমোট ষলো হাজার (১৬,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ কমদামী বিড়ি জব্দ করা হয়েছে।

অভিযান চলাকালে উক্ত বাজারের ব্যাবসায়ীদের মাঝে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয় এবং ব্যাবসায়ীরা ভবিষ্যতে আর নকল ব্যান্ডরো যুক্ত বিড়ি বিক্রি করবে না বলে প্রতিশ্রুতি দেয়।

ভ্যাট অফিসার মো. মজিবুল রহমান জানান, অভিযানে বিপুল পরিমান অবৈধ বিড়ি জব্দ করা হয়েছে। এসব নকল বিড়ি কোম্পানিগুলো দৈনিক বিপুল টাকার রাজস্ব ফাকি দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে তাদের ব্যাবসা কার্যক্রম পরিচালনা করে আসছিল। নকল বিড়ি গুলো কাষ্টমস বিধি মোতাবেক জব্দ দেখিয়ে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।