স্বাচিপের উদ্যোগে তিন দিনের বঙ্গবন্ধু চলচ্চিত্র উৎসব

০১ জানুয়ারী, ২০২৪

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৩০ বছর পূর্তিতে সংগঠনটির ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতাল (নিনস্) শাখার উদ্যোগে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। ৩০ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নিনস্ কনফারেন্স রুমে বর্ণিল আয়োজনে পালিত হচ্ছে ‘বিজয়ের মাসে শেকড়ের সন্ধানে’ শীর্ষক এই উৎসব। 

শনিবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও স্বাচিপের প্রতিষ্ঠাতা মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন।

উৎসবের প্রথম দিন বেলা ১২টায় প্রদর্শিত হয় মুজিব: একটি জাতির রূপকার’ শীর্ষক চলচ্চিত্র। আজ প্রদর্শিত হয়েছে ‘হাসিনা- এ ডটারস টেল’। উৎসবের শেষ দিন আগামীকাল সোমবার (১ জানুয়ারি) প্রদর্শিত হবে ‘আমার বন্ধু রাশেদ’ শীর্ষক চলচ্চিত্র।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাচিপের সভাপতি ডা. মো. জামাল উদ্দিন চৌধুরী ও মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন নিনস্-এর পরিচালক অধ্যাপক ডা. কাজী দীন মোহাম্মদ এবং যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. মো. বদরুল আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাচিপ নিনস্ শাখার সভাপতি অধ্যাপক ডা. এম এস জহিরুল হক চৌধুরী এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মোহাম্মদ সেলিম শাহী।