ঘন কুয়াশায় শাহজালাল বিমানবন্দরে ফ্লাইট শিডিউল বিপর্যয়

০৩ জানুয়ারী, ২০২৪

ঘন কুয়াশার কারণে ছয় ঘণ্টার মধ্যে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক মিলিয়ে ২৫টি ফ্লাইট দেরিতে ওঠা-নামা করেছে। মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যা ৬টার পর থেকে রাত ১২টা পর্যন্ত ফ্লাইটের ওঠা-নামায় এমন বিলম্ব হয়।

আন্তর্জাতিক ফ্লাইট রাডার সিস্টেম পর্যালোচনা করে দেখা যায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এদিন এই সময়ের মধ্যে অভ্যন্তরীণ কয়েকটি রুটে যাতায়াত করা ইউএস বাংলা, বাংলাদেশ বিমান, নভোএয়ার ও আস্ট্রার সাতটি ফ্লাইট এক ঘন্টা করে দেরিতে ছাড়ে।

এছাড়া সংস্থাগুলোর ১২টি ফ্লাইট এক থেকে দেড় ঘণ্টা পর্যন্ত সময় দেরিতে অবতরণ করে। একই সময়ে আন্তর্জাতিক রুটে দেরিতে অবতরণ করে দুটি ফ্লাইট ও ছেড়ে যায় চারটি ফ্লাইট। এছাড়াও রাত ১২টার পর থেকে ভোর ৬টা পর্যন্ত কুয়ালালামপুর, জেদ্দা, ব্যাংকক, কুয়েত, রিয়াদ ও দাম্মাম থেকে সময় মতোই আসার কথা রয়েছে নয়টি ফ্লাইটের। আর আন্তর্জাতিক রুটে এ বিমানবন্দর থেকে ছেড়ে যাওয়ার কথা রয়েছে ১২টি ফ্লাইট।

উল্লেখ্য, ঘন কুয়াশার কারণে সোমবার (১জানুয়ারি) রাত ১২টার পর আট ঘণ্টায় ছয়টি আন্তর্জাতিক ফ্লাইট শাহজালাল বিমানবন্দরে অবতরণ করতে পারেনি। ফ্লাইটগুলো রুট পরিবর্তন করে চলে যায় সিলেট ও চট্টগ্রাম বিমানবন্দরে। পরে মঙ্গলবার সকাল ৯টার পর বিমানগুলো ফিরে আসে শাহজালাল বিমানবন্দরে।