পাবিপ্রবিতে সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত

২৫ জানুয়ারী, ২০২৪

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) প্রথমবারের মত সিরাত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারি-২ তে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতার আয়োজন করেন ‘পাবিপ্রবিয়ান দ্বীনি পরিবার’ নামের একটি সংগঠন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, মহানবী (সাঃ) এর জীবনী সংক্রান্ত বই সিরাতে খাতামুন আম্বীয়া উপর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য গত বছর ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন বিভাগের ১৬৫ জন শিক্ষার্থী নিবন্ধন করেন। বৃহস্পতিবারের পরীক্ষায় ৭০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। আয়োজকদের পক্ষ থেকে আরো জানানো হয়, আগামী শনিবার চুড়ান্ত প্রতিযোগিতার করা হবে। এরপর সময় ও সুযোগ করে প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে।

প্রতিযোগিতায় প্রথম তিনজনকে তিন হাজার আটশ টাকা নগদ অর্থ এবং তেরশত টাকার সমমূল্যের বই উপহার দেওয়া হবে। পরিসংখ্যান বিভাগের স্নাতোকত্তরের শিক্ষার্থী রুহুল আমিন বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারেরমত সীরাত পাঠ প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের থেকে আমরা ভালো সাড়া পেয়েছি যেটি আমাদের আয়োজকদের জন্য আশাজাগানিয়া। আমরা আশা করি আগামীদিনেও আমরা বিশ্ববিদ্যালয়ে এমন কিছু ভালো কাজ করতে পারবো।