ইলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট

২৯ জানুয়ারী, ২০২৪

ইলন মাস্ককে টপকে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্ট। বার্নার্ড বিলাসবহুল পণ্য এলভিএমএইচ মোয়েত হেনেসি লুই ভুইতোঁ এসইর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তার ২০৭.৬ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

আর ইলন মাস্কের ২০৪ দশমিক ৭ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে। আমাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস তৃতীয় শীর্ষ ধনী। তার ১৮১ দশমিক ৩ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে। ফোর্বস এই তালিকা প্রকাশ করেছে। এক নম্বর স্থানের জন্য বার্নার্ড আর্নল্ট ও ইলন মাস্কের মধ্যে দুই বছরের বেশি সময় ধরে লড়াই চলছিল।

বিশ্বের ১১তম এবং ভারতের শীর্ষ ধনী এখন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানি। তার ১০৪ দশমিক ৪ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে।

আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌতম আদানি ৭৫ দশমিক ৭ বিলিয়ন ডলার নিয়ে রয়েছেন ১৬ নম্বরে। আর শিব নাদার রয়েছেন ৪২ নম্বরে। তার ৩৪ দশমিক ৮ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে।

ওরাকল প্রতিষ্ঠাতা ল্যারি এলিসন, মেটার সহ-প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ, বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেট, অ্যালফাবেট সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটস তালিকায় স্থান পেয়েছেন।