মোংলায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

১৫ আগস্ট, ২০২০

মোংলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ  উপলক্ষে আজ ১৫ আগস্ট শনিবার দিনব্যাপী মোংলায় নানান কর্মসূচির আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন, বন্দর কর্তৃপক্ষ, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, সম্মিলিত সাংকৃতিক জোট, মোংলা সরকারি কলেজেসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের আয়োজনে এসব কর্মসূচি পালিত হয়।

শনিবার সকাল ১০টায় মোংলা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস,  মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধুরী ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এ আনোয়ার উল কুদ্দুস।

উক্ত আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক লিখিত প্রবন্ধ পাঠ করেন প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস। আলোচনা সভার সঞ্চলনায় ছিলেন প্রভাষক মাহবুবুর রহমান। সকাল ৮টায় মোংলা সরকারি কলেজের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় বলে জানা যায়। অন্যদিকে বিভিন্ন সংগঠনের আয়োজনে অন্যান্য যেসব কর্মসুচি পালিত হয় তা হলো সূর্য্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা, র‍্যালী, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, রচনা ও শিশু চিত্রাংকন প্রতিযোগিতা, দোয়া-মোনাজাত, বঙ্গবন্ধুর উপর ডকুমেন্টরি ফিল্ম প্রদর্শন ইত্যাদি।