চ্যাম্পিয়ন্স লিগ থেকে এবার ম্যাঞ্চেস্টার সিটির বিদায়

১৬ আগস্ট, ২০২০

রিয়াল মাদ্রিদ, জুভেন্তাস, বার্সেলোনার পর এবার চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিল ম্যাঞ্চেস্টার সিটি। ফরাসি দল লিওঁর কাছে সিটি হেরেছে ৩-১ ব্যবধানে। শেষ ষোলোয় জুভেন্তাসকে বিদায় করা দলটি আগামী বুধবার ফাইনালে ওঠার লড়াইয়ে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে।

সিটির শুরুটা হয়েছিল আক্রমণাত্বক। অধিকাংশ সময় বল দখলে রেখেছিল তারা। তবে পাল্টা জবাব দিতে দেরি করেনি লিওঁ। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। ২৪তম মিনিটে প্রথম ভালো সুযোগেই গোল আদায় করে নেয় ফরাসি দলটি। মাঝমাঠে বল পেয়ে দারুণ ক্ষিপ্রতায় এগিয়ে যান কার্ল তোকো একাম্বি। তাকে রুখতে অনেকখানি এগিয়ে আসেন গোলরক্ষক অ্যাডারসন। আলগা বল পেয়ে ২০ গজ দূর থেকে কাছের পোস্ট ঘেঁষে গোল করেন ফরোয়ার্ড কহনে।

বিরতির পরও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণ চালিয়ে যায় সিটি। ৬৯তম মিনিটে সাফল্য আসে। বাইলাইনে একজনকে কাটিয়ে স্টার্লিং বল বাড়ান পেনাল্টি স্পটের কাছে। প্লেসিং শটে ম্যাচে ১-১ সমতা আনেন ডি ব্রুইন। ৭৭তম মিনিটে দলকে এগিয়ে নিতে পারতেন স্টার্লিং। কিন্তু ঠিকমতো বলে পা লাগাতে পারেননি ইংলিশ এই মিডফিল্ডার। দুই মিনিট পর আবারও এগিয়ে যায় লিওঁ। দেম্বেলের নিচু শট অ্যাডারসনের পায়ে লেগে জালে চলে যায়।

পরক্ষণেই ফের সমতায় ফিরতে পারতো সিটি। কিন্তু ছোট ডি-বক্সের মুখে ফাঁকায় বল পেয়েও জালে পাঠাতে ব্যর্থ হন স্টার্লিং। মৌসুমে ৩১ গোল করা এই মিডফিল্ডারের এমন অবিশ্বাস্য মিস দেখে ডাগআউটে হতাশায় মুখ ঢেকে ফেলেন সিটি কোচ গার্দিওলা। ৮৭তম মিনিটে অ্যাডারসনের ভুলের সুযোগে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলে লিওঁ। ডি-বক্সের বাইরে থেকে হোসাম আউয়ারের শট হাতে জমাতে পারেননি ব্রাজিলিয়ান গোলরক্ষক। আলগা বল গোলমুখে পেয়ে অনায়াসে জালে পাঠান ৭৫তম মিনিটে বদলি নামা ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে।