বসুন্ধরা আদ্- দ্বীন মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

১৬ মার্চ, ২০২৪

হাজার বছরের শ্রেষ্ঠ বাংঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজ।

রোববার (১৭মার্চ) সাকাল ৮ টায় মিনিটে  জাতীয় পতাকা উত্তোলন ,মেডিকেল কলেজ ক্যাম্পাসে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেককাটা, সংক্ষিপ্ত আলোচনাসহ নানা কর্মসূচীর মাধ্যমে এ দিবস পালিত হয়।

অনুষ্ঠানে  বক্তব্য রাখেন বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক  ব্রি: জে: ডা. মোহাম্মদ আলী(অবঃ),মেডিকেল কলেজের উপ-অধ্যক্ষ অধ্যাপক ডা. এবি এম ওমর ফারুখ। এসময় উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারীরা।

বসুন্ধরা আদ্-দ্বীন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক  ব্রি: জে: ডা. মোহাম্মদ আলী(অবঃ) বলেন,বঙ্গবন্ধু শেষ মুজিবর রহমান যদি জন্মগ্রহণ না করতেন তাহলে আমারা স্বাধীন বাংলা পেতাম না।তিনি ছিলেন স্বাধীন বাংলার রুপকার।

তিনি আরো বলেন,আমাদের প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর আদর্শ,গুনবলীকে ধারণ করতে হবে। সেই সাথে আমাদের ভবীষৎ প্রজন্ম যেন বঙ্গবন্ধুর আদর্শ, ও নেতৃত্ব দেওয়ার যে গুনবলী ছিল সেটাকে ধারণ করতে পারে সে দিকে লক্ষ্য রাখতে হবে।

মেডিকেল কলেজের উপ-অধ্যক্ষ অধ্যাপক ডা. এবি এম ওমর ফারুখ বলেন ,বঙ্গবন্ধু আমাদের মাঝে আজ জীবিত নেই কিন্তু যথদিন বাঙ্গালী জাতি থাকবে তথদিন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান আমাদের মাঝে চির অমর হয়ে থাকবেন।