পাবনা শহীদ সাধন সঙ্গীত কলেজের শিক্ষক-কর্মচারিদের বকেয়া বেতন প্রদানসহ অধ্যক্ষের পদত্যাগ দাবি

২৩ আগস্ট, ২০২০

শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিদের বকেয়া বেতন-ভাতা প্রদানসহ পাবনা শহীদ সাধন সঙ্গীত মহাবিদ্যালয়ের অধ্যক্ষের অপসারণ দাবি করেছেন শিক্ষকরা। শনিবার (২২ আগস্ট) কলেজের শিক্ষক হলরুমে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান হয়।

কলেজের বিদ্যমান সমস্যা তুলে ধরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন কলেজের প্রভাষকদ্বয় সুমন হাসান ও প্রভাষক আনোয়ার হোসেন।

বক্তব্যে বলা হয় কলেজের সব বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারিরা করোনা পরিস্থিতির মধ্যে অধ্যক্ষ মনিরা পারভীন এর অনুপস্থিতিতে বিগত দু’মাসের নিয়মিত বেতন ও ঈদের উৎসব ভাতা এখনও পাননি । বিগত জুন এবং জুলাই মাসের বকেয়া বেতন ও উৎসব ভাতা না পেয়ে তারা মানবেতর জীবনযাপন করছেন।

অধ্যক্ষ মনিরা পারভীনকে স্বেচ্ছাচারী ও দুর্নীতিগ্রস্থ দাবি করে বক্তব্যে শিক্ষকরা আরো বলেন, কলেজের কোন খোঁজ খবর তিনি রাখেন না। দীর্ঘদিন ধরে তিনি প্রশাসনিক কাজ কর্ম থেকে নিজেকে বিরত রেখেছেন। করোনা শুরুর পর থেকে অধ্যক্ষ আর কলেজে আসেননি। চলতি বছরের নতুন শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এসব ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়সহ পাবনা জেলা প্রশাসন বরাবর লিখিত আবেদন করলেও অধ্যক্ষের বিরুদ্ধে বিভাগীয় কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

শহীদের নামে প্রতিষ্ঠিত এই কলেজের চলমান পরিস্থিতি নিরসনসহ অদক্ষ অধ্যক্ষের হাত থেকে কলেজটিকে মুক্ত করে শিক্ষার সুস্থ্য পরিবেশ ফিরিয়ে আনাসহ  বিগত মাসসমূহের প্রকারের পাওনা পরিশোধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন প্রতিষ্ঠানের শিক্ষকরা।

সংবাদ সম্মেলনে কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক সোহেলা পারভীন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক নারগীস পারভীন, প্রভাষক মোস্তফা হায়দার, প্রভাষক মোবাশে^রা ইসলাম, সংগীত বিভাগের প্রভাষক হিতেন্দ্র নাথসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।