যশোরে গণপিটুনিতে যুবক নিহত

০২ মে, ২০২৪

যশোরের অভয়নগরে গণপিটুনিতে পিয়ারুল ইসলাম ওরফে জিয়ারুল (৩৯) নামের এক যুবক নিহত হয়েছেন। তিনি ইজিবাইক ছিনতাই চক্রের সদস্য বলে জানা গেছে।

বুধবার (১ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার চলিশিয়া ইউনিয়নের ভূলাপাতা গ্রামে জামিরা-চলিশিয়া সড়কে এ ঘটনা ঘটে। এসময় ইজিবাইকচালক রাজু আহমেদ (৩১) আহত হয়েছেন। তাকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নিহত জিয়ারুল সাতক্ষীরা সদর উপজেলার বালিথা গ্রামের মো. দবির সরদারের ছেলে। আহত রাজু আহমেদ অভয়নগর উপজেলার গুয়াখোলা গ্রামের বিশ্বাসপাড়া এলাকার আব্দুল হালিম বিশ্বাসের ছেলে।অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এঘটনায় খুলনার ফুলতলা থানায় মামলা হয়েছে।

ফুলতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বুধবার রাত সাড়ে ৭টার দিকে অভয়নগরে আকিজ সিটি সেন্টারের সামনে থেকে যাত্রীবেশে চার ছিনতাইকারী রাজুর ইজিবাইকে ওঠে। তারা পার্শ্ববর্তী ফুলতলা উপজেলার জামিরা বাজারে নিয়ে যেতে বলে। পথিমধ্যে অভয়নগরের চলিশিয়া ইউনিয়নের ভূলাপাতা গ্রামে মিজানুর রহমানের মাছের ঘেরের সামনে পৌঁছালে তারা ইজিবাইক থামাতে বলে। ইজিবাইক থামানোর পর চার ছিনতাইকারী রাজুর উপর চড়াও হয়। এক পর্যায়ে ইজিবাইক ছিনিয়ে নেওয়ার জন্য তারা রাজুর মাথায় ইট দিয়ে আঘাত করে। এসময় রাজুর চিৎকারে এলাকাবাসী আসলে জিয়ারুল বাদে অপর তিনজন পালিয়ে যায়। পরে উত্তেজিত জনতা জিয়ারুলকে গণপিটুনি দিয়ে ঘটনাস্থলে ফেলে রাখে।

তিনি আরও বলেন, খবর পেয়ে রাতে অভয়নগর থানার ওসিসহ ঘটনাস্থলে যাই। এসময় গুরুতর অবস্থায় তাদের অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জিয়ারুলকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসাধীন রাজু মাথায় আঘাতপ্রাপ্ত হওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। পালিয়ে যাওয়া তিন ছিনতাইকারী আটকে পুলিশি অভিযান চলছে।

ওসি আরও বলেন, গণপিটুনি দেওয়া হয় অভয়নগরের ভূলাপাতা গ্রামে। কিন্তু আহত অবস্থায় তাদের ফুলতলা উপজেলার সীমানা থেকে উদ্ধার করা হয়। যে কারণে মামলা ফুলতলা থানায় হয়েছে।