যুবককে তুলে নিয়ে গুলি করে হত্যা

০৬ মে, ২০২৪

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মহেশখালী উপজেলার বড় মহেশখালীতে সন্ত্রাসীদের গুলিতে মো. ওসমান (৩৮) নামে একজন লবণ ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি বড় মহেশখালীর ফকিরাকাটা এলাকার আবুল হাসেমের ছেলে। বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী। 

নিহতের ভাই খাইরুল আমিন বলেন- গত ৪ মে সন্ত্রাসী আমানের নেতৃত্বে এহাছান করিম, রাহমত করিম, মকসুদ মিয়া, আবু বক্করসহ কয়েকজন আমার ভাইকে তুলে নিয়ে গিয়ে গুলি করে ফেলে রেখে চলে যায়। রাতে চট্টগ্রামে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আমি এ ঘটনায় বিচার চাই।  

স্থানীয় সূত্রে জানা যায়, বিগত কয়েকমাস ধরে চিংড়ি ঘের দখল-বেদখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বড় মহেশখালীর বিএনপি নেতা আমান ও গফুর গ্রুফের মধ্যে অস্ত্রের মহড়া, গুলি বিনিময়, তুলে নিয়ে মারধরসহ বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করেছিল। এরই জের ধরে গত ৪ মে বিকাল ৪টায় আমান গ্রুফের লোকজন ওসমানকে লক্ষ্য করে গুলি করে। এতে উসমানসহ কয়েকজন গুলিবিদ্ধ হয়। ওসমানকে উদ্ধার করে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থা অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এছাড়াও শাহাব উদ্দিন নামে একজন গুলিবিদ্ধের নাম পাওয়া গেলেও বাকিদের নাম পাওয়া যায়নি।

ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, বড় মহেশখালীতে জমি সংক্রান্ত দুই গ্রুফের সংঘর্ষের ঘটনার চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এখনো লিখিত অভিযোগ পাইনি।