‘লিটন বিশ্বমানের ক্রিকেটার’

০৭ মে, ২০২৪

প্রথম দুটি ম্যাচ জিতে নির্ভার বাংলাদেশ। তৃতীয় ম্যাচের আগের দিন শিডিউলে ছিল ঐচ্ছিক অনুশীলন। ফলে মূল একাদশের ছিলেন না বেশিরভাগ ক্রিকেটার।

ঝাম ঝরাচ্ছেন এবারের সিরিজে স্কোয়াডে না থাকা সৌম্য সরকারও। দলে ফিরতে তার কঠোর চেষ্টা চোখে পড়ার মতো। সৌম্য-আফিফরা থাকলেও অনুশীলনে ছিলেন না, অফফর্মে থাকা ওপেনার লিটন দাস। তবে ছিলেন সংবাদ মাধ্যমের আগ্রহের কেন্দ্রে। প্রতিভাবান এ ক্রিকেটার খেলতে পারছেন না, তার সামর্থ্য অনুযায়ী। তবে দল মনে করে- যেকোনো সময় বদলে দেয়ার সক্ষমতা আছে তার।

সহকারী কোচ নিক পোথাসের দাবি, লিটন ওয়ার্ল্ড ক্লাস ক্রিকেটার। তার সবকিছুই ঠিকঠাক আছে। দারুণ এক ওয়ার্ল্ড কাপ অপেক্ষা করছে। তার শুধু একটা ইনিংস দরকার। সে দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

প্রথম দুই ম্যাচ সহজে জিতলেও বাংলাদেশের এ ব্যাটিং কোচের মতে- জিম্বাবুয়ের ক্রিকেট শক্তিমত্তাকে খাট করে দেখার সুযোগ নেই। তবে টাইগাররা নিজেদের কাজ ঠিক মতো করতে পারলে যে তৃতীয় ম্যাচেই সিরিজ নিশ্চিত হবে, তাতেও কোনো দ্বিধা নেই নিক পোথাসের।

তার (পোথাস) মন্তব্য, আমরা এখান থেকেই সিরিজ নিশ্চিত করে যেতে চাই। জিম্বাবুয়ে বলে নয়, আমরা যেকোনো দলের বিপক্ষেই জয় পেতে চাই। আর সেটাই আমাদের লক্ষ্য থাকে।

তৃতীয় টি-টোয়েন্টির একাদশ নিয়ে কিছু জানাননি এ কোচ। তবে খোঁজ নিয়ে জানা যায়, একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম। আগের দুই ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হলেও, তৃতীয় ম্যাচটি শুরু হবে বিকেল তিনটায়।