আয়ারল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

০৭ মে, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র ২৩ দিন বাকি। আইসিসিকে তালিকা পাঠালেও এখনও প্রতিযোগী সব দেশ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেনি। কিছুটা দেরিতে হলেও, এবার দল ঘোষণা করল আয়ারল্যান্ড। পল স্টার্লিংকে অধিনায়ক করে আইরিশরা বিশ্বকাপে যাত্রা করবে। তার আগে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ এবং নেদারল্যান্ডস-স্কটল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে।

বিশ্বকাপ ও তার আগে দুটি সিরিজের জন্য প্রায় একই স্কোয়াড দিয়েছে আইরিশরা। তবে আইপিএলের জন্য ভারতে থাকায় এই দুই সিরিজে খেলবেন না তরুণ পেসার জশ লিটল। পরবর্তীতে তিনি বিশ্বকাপ দলের সঙ্গে যুক্ত হবেন। আয়ারল্যান্ডের স্কোয়াডে তেমন চমক নেই। তরুণদের পাশাপাশি এবারের আসরে অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে খেলবেন অধিনায়ক স্টার্লিং, সাবেক অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ও জর্জ ডকরেলরা।

বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের ১১তম স্থানে থাকা আইরিশরা বিশ্বকাপের ‘এ’ গ্রুপে পড়েছে। যেখানে দুই চিরপ্রতিন্দ্বী ভারত, পাকিস্তান ছাড়াও তাদের সঙ্গী স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা। 

আয়ারল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড 
পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, রস অ্যাডায়ার, অ্যান্ড্রু বালবার্নি, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, জশ লিটল, ব্যারি ম্যাককার্থি, নিল রক, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং।