চীনে একটি হাসপাতালে হামলায় হতাহত ১০

০৭ মে, ২০২৪

চীনে একটি হাসপাতালে হামলার ঘটনায় ১০ জন হতাহত হয়েছে। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে স্থানীয় সময় মঙ্গলবার ওই হামলা চালানো হয়েছে বলে রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে নিশ্চিত করা হয়েছে। তবে এটা কী ধরনের হামলা ছিল সে বিষয়টি নিশ্চিত করা হয়নি।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা শিনহুয়া নিউজ এজেন্সি জানিয়েছে, স্থানীয় একটি হাসপাতালে ওই হামলা চালানো হয়। এতে ১০ জন হতাহত হয়েছে।এক বিবৃতিতে জানানো হয়েছে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশের ঝেনশিয়ং কাউন্টির একটি হাসপাতালে ওই হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় কর্তৃপক্ষ এই ঘটনার তদন্ত শুরু করেছে।

রাষ্ট্রীয় সংবাদমাধ্যম দ্য পেপার প্রকাশিত বেশ কিছু ফুটেজে দেখা গেছে, এক ব্যক্তি হাসপাতালের লবিতে লাঠি হাতে অন্য ব্যক্তির দিকে ছুরি নিয়ে হামলা চালিয়েছে। হামলার পর পরই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

দ্য পেপারের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় সকাল ১১টার দিকে ওই দুর্ঘটনা ঘটেছে। চীনে ব্যাপক সহিংসতার ঘটনা বেশ বিরল। নাগরিকদের আগ্নেয়াস্ত্র রাখার ব্যাপারে কঠোরভাবে নিষেধাজ্ঞা রয়েছে। তবে দেশটিতে গত কয়েক বছরে ছুরিকাঘাতের বেশ কিছু ঘটনা ঘটেছে।

গত বছরের আগস্টে এক ব্যক্তি ছুরি দিয়ে লোকজনের ওপর হামলা চালানোর পর দুজন নিহত এবং আরও সাতজন আহত হন। পরবর্তীতে জানা যায় যে, ওই ব্যক্তি মানসিকভাবে অসুস্থ ছিলেন। ওই ঘটনার এক মাস আগে দক্ষিণ চীনের গুয়াংডং প্রদেশে একটি কিন্ডারগার্টেনে ছুরিকাঘাতে ছয়জন নিহত ও একজন আহত হয়।