মাদারীপুরে বৈরী আবহাওয়ায় দুই উপজেলায় ভোটগ্রহণ চলছে

০৮ মে, ২০২৪

মাদারীপুর সদর ও রাজৈর উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার সকাল ৮ টা থেকে বৈরী আবহাওয়ার মধ্যে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ উপলক্ষে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

জেলা নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী জানিয়েছেন, নির্বাচন উপলক্ষে সদরে ১১৭ রাজৈরে ৬৯ টি ভোট কেন্দ্রের মাধ্যমে সকাল ৮ টা থেকে আমরা ভোট গ্রহণ শুরু করেছি। বৈরী আবহাওয়ায় ভোটার উপস্থিতি একটু কম হলেও আমরা আশা করছি, আবহাওয়া স্বাভাবিক হলে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাবে। ভোট নির্বিঘ্ন শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভাবে গ্রহণের জন্য ৩৫ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, দুই বিচারিক ম্যাজিষ্ট্রেট, ৫ প্লাটুন বিজিব ও দুই হজার ছয়’শ আনসার ও প্রায় ৮ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

মাদারীপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে স্থানীয় সংসদ সদস্য শাজাহান খানের ছেলে আসিবুর রহমান খান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন অংশ নিচ্ছে। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার, নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৪২১ জন। আর ৫ জন রয়েছে অন্যান্য ভোটার। এখানে মোট ভোটকেন্দ্র ১১৭টি, যেখানে ৭৯৪টি কক্ষে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

এদিকে রাজৈর উপজেলায় চেয়ারম্যান পদে মোট প্রার্থী ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাজৈর উপজেলায় মোট ভোটার ২ লাখ দুই হাজার ৩৫৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫ হাজার ৪৪৫ জন, নারী ভোটারের সংখ্যা ৯৬ হাজার ৯০৯ জন ও অন্যান্য ভোটার দুই জন। এই উপজেলায় ৬৯টি ভোট কেন্দ্রে ৫০০টি কক্ষে ভোট প্রদানের সুযোগ পাবেন ভোটাররা।