আগামী মৌসুমের জার্সিতে মেসি, তবে কি বার্সাতেই থাকছেন!

০৩ সেপ্টেম্বর, ২০২০

লিওনেল মেসির ভবিষ্যৎ কী?‌ বার্সেলোনায় থাকবেন?‌ না পাড়ি জমাবেন অন্য কোনও ক্লাবে?‌ শুধু বার্সা সমর্থকরা নন, সারা ফুটবল বিশ্বের নজর এখন সেদিকেই। তবে আরও এক বছর প্রিয় ক্লাবেই থাকতে পারেন মেসি। তারপর সমস্ত জটিলতা কাটিয়েই দলবদল করবেন। ইতিমধ্যে আগামী মৌসুমের জার্সির ছবি সামনে এনেছে বার্সেলোনা। সেখানে সবার সামনেই রয়েছে মেসির ছবি। আর সেটাই জল্পনা আরও বাড়িয়ে তুলেছে।

বুধবারই নানা টালবাহানার পর বৈঠকে বসেছিলেন মেসির বাবা তথা তাঁর এজেন্ট জর্জ মেসি এবং ক্লাবের প্রেসিডেন্ট বার্তামেউ। জানা গেছে, বৈঠক নাকি কিছুটা হলেও ফলপ্রসূ হয়েছে। এমনকী মেসি নাকি আরও এক বছর বার্সায় থাকতে চলেছেন। 

আসলে আগামী মৌসুমেই বার্সেলোনার প্রেসিডেন্ট নির্বাচন। বার্তামেউয়ের চেয়ারে বসতে চলেছেন ভিক্টর ফন্ট। মেসি প্রসঙ্গে সেই ফন্টের বক্তব্য, ‘‌‘‌আমি চাই মেসি আর একটা বছর অপেক্ষা করুক। কথা দিচ্ছি নির্বাচনে জিতে বার্সা প্রেসিডেন্ট হলে আমি আবার ক্লাবের সুখের দিন ফিরিয়ে আনব।’‌’ 

এদিকে, ভিদাল থেকে শুরু করে সুয়ারেজ–প্রত্যেকেই মেসিকে বোঝাচ্ছেন ক্লাব যেন না ছাড়েন। আবার মেসিকে রাখতে এতটাই বদ্ধপরিকর বার্সা যে, ক্লাবের নতুন জার্সির প্রোমোশনেও এলএম টেনের ছবি রাখা হয়েছে। আর এই সমস্ত কিছুই ভাবাচ্ছে বার্সার রাজপুত্রকে।

যদিও এর পাশাপাশি মেসির দলবদলের জল্পনাও চলছে। এর মধ্যেই একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ৭০০ মিলিয়ন ইউরো নয়, ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি পেলেই মেসিকে ছেড়ে দেবে বার্সেলোনা। পরিস্থিতি যা, আগামিদিনে মেসির থাকা বা না থাকা নিয়ে জল অনেকদূর গড়াবে। ‌