আইসিসি টি-২০ বিশ্বকাপ - ২০২৪: বিশ্বকাপ দল ঘোষণা করল শ্রীলংকা

০৯ মে, ২০২৪

আগামী ১ জুন থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য অভিজ্ঞতায় পরিপূর্ণ দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট। বৃহস্পতিবার সন্ধ্যায় ১৫ সদস্যেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলংকা। যেখানে অধিনায়ক করা হয়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। তার ডেপুটি হিসেবে ভূমিকা পালন করবেন চারিথ আসালঙ্কা।

বাংলাদেশ সিরিজের শেষদিকে চোটে পড়েছিলেন হাসারাঙ্গা। ইনজুরির কারণে আইপিএলের চলতি মৌসুমে একটি ম্যাচও খেলা হয়নি তার। তবে বিশ্বকাপের শুরু থেকেই তাকে পাওয়ার আশা করছে এসএলসি। দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করবেন চারিথ আশালঙ্কা।

চমক দেখিয়ে বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন দুনিথ ভেল্লালাগে। ২১ বছর বয়সী এই অলরাউন্ডার জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত একটি টি-টোয়েন্টি ম্যাচও খেলেননি। 

বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টি-২০ সিরিজে চমক দেখানো নুয়ান থুসারাও সুযোগ পেয়েছেন বিশ্বকাপ দলে। শ্রীলংকার হয়ে এখন পর্যন্ত কেবল ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। অভিজ্ঞদের মধ্যে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডারের এটাই হতে পারে শেষ বিশ্বকাপ।

শ্রীলংকা দল: ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালঙ্কা, কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দাসুন শানাকা, ধনঞ্জয় ডি সিলভা, মহেশ থিকসানা, দুনিথ ওয়েল্লালাগে, দুশমন্ত চামিরা, মাথিশা পাথিরানা, নুয়ান থুসারা, দিলশান মাদুশঙ্কা।

ট্রাভেলিং রিজার্ভ: আসিথা ফার্নান্দো, বিজয়াকান্ত ভিয়াসকান্ত, ভানুকা রাজাপাকসা ও জেনিথ লিয়ানাগে।