লালমনিরহাটে অগ্নিকাণ্ডে পুড়ে গেল ২৫ দোকান

১৬ মে, ২০২৪

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ২৫টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আজ বৃহস্পতিবার দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সাভির্সের ৪টি ইউনিট।

স্থানীয়রা জানান, ওই বাজারে একটি ঔষধের দোকান থেকে আগুনের সুত্রপাত। মুহুর্তে সেই আগুন গোটা বাজারে ছড়িয়ে পড়ে। সেই আগুনে পুড়ে যায় অন্তত ২৫টি দোকান।

খবর পেয়ে ফায়ার সাভির্সের ৪টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি তবে ধারণা করা হচ্ছে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। মার্কেটটির মালিক সাবেক এম পি ও বিএনপি নেতা সালে উদ্দিন আহমেদ হেলাল ও তার পরিবারের লোকজন। খবর পেয়ে স্থানীয় এমপি নুরুজ্জামান আহমেদ ঘটনাস্থলে ছুটে আসেন।

কালীগঞ্জের ইউএনও জহির ইমাম বলেন, স্থানীয় লোকজন ও ফায়ার সাভির্সের সহযোগিতায় ৪টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনেন। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত হয়। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখন জানা যায়নি।