মা হারালেন গায়িকা মোনালি ঠাকুর

১৯ মে, ২০২৪

ভারতীয় সংগীতশিল্পী মোনালি ঠাকুরের মা মিনতি ঠাকুর আর নেই। গতকাল শুক্রবার দুপুরে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তার। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

জানা গেছে, গায়িকার মায়ের কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। ডায়ালেসিস চলছিল। বৃহস্পতিবার মায়ের সঙ্গে ছোটবেলার ছবি প্রকাশ করে স্মৃতিকাতর হন। পাশপাশি, মায়ের যে ‘লাইফ সাপোর্ট’ খুলে নিতে বাধ্য হয়েছেন তা-ও জানান।

বিষয়টি নিয়ে সোশ্যাল হ্যান্ডেলে তিনি লেখেন, ‘কঠিন পরিস্থিতিতে কীভাবে লড়াই করব মা... এই একাকিত্ব... এই যন্ত্রণা। বড্ড অসহায় লাগছে। কিন্তু এবার সময় এসে গেছে এবং তাকে লাইফ সাপোর্ট থেকে বের করে নেওয়ার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হবে আমাকে... এবং তৈরি হতে হবে... আমার মাকে শান্তি দাও ঈশ্বর... এবং আমাকে সাহায্য করো... এখন মাকে ছাড়া আমার জীবনটাই বা কীভাবে কল্পনা করব... আর নিজেকে ঠিক রাখতে পারছি না।’

পরিবার সূত্রের খবর, শুক্রবার রাতেই কেওড়াতলা মহাশ্মশানে মিনতি ঠাকুরের শেষকৃত্য সম্পন্ন হয়। তবে মোনালির অবস্থান কেউ নিশ্চিত করতে পারেননি। এই মুহূর্তে তিনি কোথায় আছেন সে তথ্যও পায়নি সংবাদমাধ্যম।

করোনা মহামারির সময় বাবা গায়ক ও অভিনেতা শক্তি ঠাকুরকে হারান মোনালি। বাবাকে হারিয়ে তিনি ও তার বোন মেহুলি আকড়ে ধরেছিলেন মাকে। তিন বছর মাথায় মা-ও চলে গেলেন না ফেরার দেশে।