পর্তুগালের শক্তিশালী দল ঘোষণা

২২ মে, ২০২৪

আগামী জুন-জুলাইয়ে জার্মানিতে অনুষ্ঠেয় ইউরো চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে শক্তিশালী দল ঘোষণা করেছে পর্তুগাল। গতকাল মঙ্গলবার (২১ মে) ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ। যে দলের অধিনায়কের ভার দেওয়া হয়েছে তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ৩৯ বছর বয়সী এই ফুটবলার সৌদি ক্লাব আল নাসেরের হয়ে দারুন ছন্দে আছেন।

দলে আছেন ৪১ বছর বয়সী ডিফেন্ডার পেপের অন্তুভুর্ক্তি। কাতার বিশ্বকাপের পর অনেকে তার শেষ দেখে ফেললেও মার্টিনেজের স্কোয়াডে ঠিকই জায়গা করে নিয়েছেন পোর্তের এই রক্ষনভাগের খেলোয়াড়। দলে ডাক পেয়েছেন চোট থেকে ফেরা মিডফিল্ডার পেদ্রো নেতো। এছাড়াও চমক হিসেবে আছেন ২১ বছর বয়সী উইঙ্গার ফ্রান্সিসকো কনসেইকো। মার্চে পর্তুগিজ জাতীয় দলে প্রথম অভিষেক হয়েছিল কনসেইকোর। এবার তিনি ইউরোর দলেও সুযোগ পেলেন।

মার্টিনেজের এই দলে প্রিমিয়ার লিগ খেকে ডাক পেয়েছেন মোট ৯ জন। ম্যানচেস্টার সিটি থেকে আছেন তারকা মিডফিল্ডার বার্নাডো সিলভা ও ডিফেন্ডার রুবেন দিয়াস। আছেন ম্যানইউ তারকা ব্রুনো ফার্নান্দেজ ও দিয়াগো দালোত। অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে ধারে বার্সেলোনায় খেলা জোয়াও ফেলিক্সও জার্মানির ফ্লাইট ধরবেন।

ইউরোর জন্য পর্তুগালের স্কোয়াড

গোলরক্ষক: দিয়াগো কস্তা, জোসে সা, রুই প্যাট্রিসিও

ডিফেন্ডার: অ্যান্টিনিও সিলভা, দানিলো পেরেইরা, দিয়োগো দালোত, গনসালো ইনাসিও, জোয়াও কানসেলো, নেলসন সেমেদো, নুনো মেন্দেস, পেপে, রুবেন দিয়াস

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও নেভেস, জোয়াও পালিনিয়া, ওতাভিও মনতেইরো, রুবেন নেভেস, ভিতিনিয়া